বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুলশানের ডিএনসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রনে

ক্রাইম রিপোর্ট ডেস্ক []রাজধানীর গুলশান-১-এর ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তা মেজর শাকিল নেওয়াজ। তিনি জানান, আগুনে কোনো হতাহত হয়নি। তবে তদন্ত না করে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাবে না বলে জানান তিনি।

এর আগে শনিবার ভোর সাড়ে ৫টার পর ডিসিসি মার্কেট নামে পরিচিত মার্কেটটির কাঁচা বাজার ও সুপার মার্কেট অংশে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ শুরু করে। পরে ধাপে ধাপে আরও কয়েকটি ইউনিট যোগ দেয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে তাদের সাথে যোগ দেয় সেনাবাহিনী ও নৌবাহিনী।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের বলেন, কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এখানে আগুন নেভানোর পর্যাপ্ত ব্যবস্থা নেই। আগের ঘটনার পর এ ব্যাপারে ব্যবস্থা নিতে ৩ থেকে ৪ বার মার্কেট কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হয়। কিন্তু ব্যবস্থা নেওয়া হয়নি।

আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে হতাহতেরও কোনো খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসকর্মীরা সিটি কর্পোরেশনের পানির গাড়ির পাশাপাশি গুলশান লেকে পাম্প বসিয়ে পানি নিয়ে আগুন নেভানোর কাজ করে।

এছাড়া বনানীর মতো এখানেও মার্কেটের আশেপাশে দোকান মালিক-কর্মচারীসহ বিপুল সংখ্যক উৎসুক মানুষ ভিড় করেছেন। এর ফলে ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনের পানি সরবারহের গাড়ি ঢুকতে কিছুটা সমস্যা হয় বলে অভিযোগ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বনানীর এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের একদিন পর গুলশানের এ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জন নিহত ও ৭৩ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৩ জানুয়ারি ডিএনসিসির এই মার্কেটে আগুন লেগেছিল। সেই সময় ১৬ ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা। ওই আগুনে মার্কেটের নিচতলা ও দোতলার মোট ৬০৫টি দোকান পুড়ে যায়।

সূত্র:বনিক বার্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category